কুুড়িগ্রামে ভোক্তা অধিকারের বাজার তদারকি ও জরিমানা

105
কুুড়িগ্রামে ভোক্তা অধিকারের বাজার তদারকি ও জরিমানা
কুুড়িগ্রামে ভোক্তা অধিকারের বাজার তদারকি ও জরিমানা

মো. বুলবুল ইসলাম, কুড়িগ্রাম সদর প্রতিনিধি : বাজার তদারকি কার্যক্রমের আওতায় অভিযান চালিয়ে বিভিন্ন অপরাধে কুড়িগ্রাম শহরের ৩ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।  

রবিবার (২৪ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত এই অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুড়িগ্রাম জেলা কার্যালয় এর সহকারী পরিচালক  মোস্তাফিজুর রহমান।

মোস্তাফিজুর রহমান জানান, অভিযান চলাকালে ৩টি প্রতিষ্ঠানে জরিমানা করা হয়। পুরাতন থানা পাড়ায় অবস্থিত সুফিয়া অটো ফ্লাওয়ার মিলসকে ময়দার বস্তার গায়ে উৎপাদনের তারিখ, মেয়াদোত্তীর্ণের তারিখ ইত্যাদি না দেওয়ার অপরাধে ১০,০০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এছাড়া সাদ্দির মোড়ে অবস্থিত আহমদ ব্রাদার্সকে সারের মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ৫,০০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। পাশাপাশি পুরাতন স্টেশন পাড়ায় অবস্থিত সাহা এন্ড কোংকে সারের মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ৫,০০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। ৩টি প্রতিষ্ঠানকে মোট ২০,০০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।  

এছাড়াও সয়াবিন তেলের মূল্য পরিস্থিতি এবং চার্জার ফ্যান, চার্জার লাইট প্রভৃতির মূল্য তদারকি করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা দীপু রায়, কৃষি বিপণন অধিদপ্তরের প্রতিনিধি নাসির উদ্দীন, এএসআই  আরিফ এর নেতৃত্বে সদর থানা পুলিশের একটি টিম। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ের এই কর্মকর্তা।