কুুড়িগ্রামে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

78

মোঃ বুলবুল ইসলাম, কুড়িগ্রাম সদর প্রতিনিধি : কুড়িগ্রাম সদর উপজেলায় বন্যাপীড়িত অধিক ক্ষতিগ্রস্ত সদস্যদের মধ্যে ত্রাণসামগ্রী সহায়তা দিয়েছে বেসরকারী এনজিও “উদ্দীপন”।

সোমবার (৪ জুলাই) কুড়িগ্রাম সদরস্থ “উদ্দীপন” বেলগাছা শাখা ও কাঁঠালবাড়ী শাখার অফিস চত্বরে উদ্দীপন কুড়িগ্রাম অঞ্চল রংপুর জোন এর বাস্তবায়নে ও সার্বিক সহযোগিতায় এবং  উদ্দীপন এর অর্থায়নে দিনব্যাপি বন্যার্তদের মাঝে এসব ত্রাণসামগ্রী বিতরন এর শুভ উদ্বোধন করেন উদ্দীপন এর এমএফপি’র উপ-পরিচালক আবুল ফজল।

উক্ত দুই অফিসের ৪৪০ টি পানি বন্দী দুস্থ সদস্যদের মাঝে চাল, মসুর  ডাল, আলু, সয়াবিন  তেল, লবন, পিঁয়াজ ও স্যালাইন সমৃদ্ধ একটি করে প্যাকেট বিতরণ করা হয়।

এ সময় উদ্দীপনের সহকারি পরিচালক শহিদুল ইসলাম, উদ্দীপন রংপুর জোনের জোনাল ব্যবস্থাপক আমজাদ হোসেন,  উদ্দীপন কুড়িগ্রাম অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ শফিকুল ইসলাম, কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী অফিসার রাসেদুল হাসান, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) খান মোঃ শাহরিয়ার, উদ্দীপন কুড়িগ্রাম সদর শাখার শাখা ব্যবস্থাপক এরশাদুল হক, পাঁচগাছী শাখার শাখা ব্যবস্থাপক ইয়াকুব আলী, কাঁঠালবাড়ি শাখার শাখা ব্যবস্থাপক আমরুল হক, বেলগাছা শাখার শাখা ব্যবস্থাপক আনারুল হক, রাজারহাট শাখার শাখা ব্যবস্থাপক দিলীপ, সিভিল ইঞ্জিনিয়ার ইন্দ্রজিত মল্লিক, সাব এসিস্ট্যান্ট কমিউনিটি জয়শ্রী সানালসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ, এনজিও কর্মী,বন্যার্ত মানুষ, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধি উপস্থিত ছিলেন।

উদ্দীপন এর এমএফপি’র উপ-পরিচালক আবুল ফজল বলেন, ১৯৮৪ সাল থেকে উদ্দীপন এর কার্যক্রম শুরু করা হয়। বর্তমানে দুর্যোগ মোকাবেলা, স্বাস্থ্য, শিক্ষা, স্যানিটেশন, কমিউনিটি উন্নয়ন কার্যক্রম, ঋণসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে এই এনজিওটি।