কুড়িগ্রামে ৯ যানবাহনকে জরিমানা, ১৭ হাইড্রোলিক হর্ণ জব্দ 

118
কুড়িগ্রামে ৯ যানবাহনকে জরিমানা ও ১৭ হাইড্রোলিক হর্ণ জব্দ
কুড়িগ্রামে ৯ যানবাহনকে জরিমানা ও ১৭ হাইড্রোলিক হর্ণ জব্দ

মোঃ বুলবুল ইসলাম, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি : কুড়িগ্রামে ভ্রাম্যমান আদালতে ৯টি যানবাহনকে জরিমানা করা হয়েছে। এসময় ১৭টি হাইড্রোলিক হর্ণ জব্দ করা হয়। কুড়িগ্রামের ত্রিমোহনী এলাকায় জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের যৌথ উদ্যোগে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (২৭ জুলাই) শব্দ দূষণ ( নিয়ত্রণ) বিধিমালা -২০০৬ এবং সড়ক পরিবহন আইন- ২০১৮ এর ৪৫ (৪) ধারা মোতাবেক নির্ধারিত মানমাত্রার অতিরিক্ত হর্ণ ব্যবহারের অভিযোগে ৫টি বাস ও ৪টি ট্রাকসহ মোট ৯টি যানবাহনের ড্রাইভারকে পৃথকভাবে মোট ৩ হাজার ৩০০ টাকা জরিমানা পূর্বক আদায় করা হয়। একই সময় অতিরিক্ত মানমাত্রার শব্দ সৃষ্টিকারী ১৭টি হাইড্রোলিক হর্ণ জব্দ করা হয়।

অভিযানের নেতৃত্ব দেন কুড়িগ্রাম জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রাসেল দিও। এসময় পরিবেশ অধিদপ্তর কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক রেজাউল করিম প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন।

কুড়িগ্রাম পুলিশ বাহিনীর একদল সদস্য অভিযান পরিচালনায় সহযোগিতা করেন। শব্দ দূষণ নিয়ত্রণে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের পক্ষ থেকে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে আরো জানানো হয়।