কুইন্টন ডি কক নিজের নামে করেছেন অনেক আইপিএল রেকর্ড

175
কুইন্টন ডি কক নিজের নামে করেছেন অনেক আইপিএল রেকর্ড
কুইন্টন ডি কক নিজের নামে করেছেন অনেক আইপিএল রেকর্ড

কুইন্টন ডি কক ১৪০ রান: লখনউ সুপার জায়ান্টস লিগ পর্যায়ে তাদের শেষ ম্যাচ খেলছে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে প্লে অফে জায়গা নিশ্চিত করতে। এই ম্যাচে দলের অধিনায়ক কেএল রাহুল টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন, এই সিদ্ধান্ত তার সহকর্মী খেলোয়াড় দ্বারা সঠিক প্রমাণিত হয়। কে এল রাহুলের এই সঙ্গী আইপিএল-এর সবচেয়ে বড় ইনিংস তৈরি করেছেন।

আইপিএল এর সবচেয়ে বড় ইনিংস:

বিস্ফোরক ব্যাটসম্যান কুইন্টন ডি কক কেএল রাহুলের সাথে ইনিংস ওপেন করতে নেমেছিলেন। এই ম্যাচে কুইন্টন ডি কক রেকর্ড ব্রেকিং ইনিংস খেলে অনেক আইপিএল শিরোপা জিতেছেন। এই ম্যাচে কুইন্টন ডি কক ৭০ বলে অপরাজিত ২৪০ রান করেন। এই বিস্ফোরক ইনিংসে তার ব্যাট থেকে আসে ১০টি চার ও ১০টি ছক্কা। এই ইনিংসের পর উইকেটরক্ষক হিসেবে সবচেয়ে বড় ইনিংস খেলা ব্যাটসম্যান হয়ে ওঠেন তিনি। এটাই ছিল এই মৌসুমের সবচেয়ে বড় ইনিংস, এর আগে বাটলার করেছিলেন ১১৬ রান।

উইকেটের আশায় কেকেআর:

কেএল রাহুল এবং কুইন্টন ডি কক দুজনেই এই ম্যাচে অপরাজিত ছিলেন। কেকেআর বোলাররা একটিও উইকেট পাননি। দুই ব্যাটসম্যানের মধ্যে ২০ ওভারে ২১০ রানের পার্টনারশিপ ছিল। আইপিএলের ইতিহাসে এটাই ছিল সবচেয়ে বড় ওপেনিং জুটি। আইপিএলের ইতিহাসে এই প্রথম কোনো উদ্বোধনী জুটি পূর্ণ ২০ ওভার ব্যাট করেছিল। আইপিএলের ইতিহাসে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে সবচেয়ে বড় ইনিংস খেলা কুইন্টন ডি কক।

কেএল রাহুলের অধিনায়কত্বের ইনিংস:

কুইন্টন ডি কক ছাড়াও অধিনায়ক কেএল রাহুলও খেলেছেন দুর্দান্ত এক ইনিংস। কেএল রাহুল ৫১ বলে অপরাজিত ৬৮ রান করেন। এই ইনিংসে তার ব্যাট থেকে এসেছে ৩টি চার ও ৪টি ছক্কা। কেএল রাহুল ২০২২ সালের আইপিএলে ৫০০ রানের সীমা অতিক্রম করেছেন। আইপিএলে এটি 9ম বার যখন কেএল রাহুল এক মৌসুমে ৫০০ পেরিয়েছেন।