কানাইঘাটে শিক্ষক মারধরের ঘটনায় গ্রেফতার ১

79

আবুল কাশেম রুমন, সিলেট থেকে : সিলেটের কানাইঘাটে শ্রেণীকক্ষে শিক্ষককে মারধরের ঘটনায় আসামী গ্রেফতার পুলিশ। গ্রেফতারকৃত ব্যক্তি সোনাপুর গ্রামের মৃত সৈয়দ আলীর পুত্র মুজিবুর রহমান (৪০)।

জানা যায়, সহকারী শিক্ষক ফারুক আহমদ মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে দ্বিতীয় শ্রেণির পাঠদানের সময় এই শ্রেণির শিশু শিক্ষার্থী মাহিয়ানুল ইসলাম (১০) শ্রেণিকক্ষ থেকে বের হয়ে গেলে শিক্ষক ফারুক আহমদ তাকে শাসন করে বাড়িতে পাঠিয়ে দেন তার পিতা মুজিবুর রহমানকে স্কুলে নিয়া আসার জন্য।

এক পর্যায়ে দুপুর সাড়ে ১২টার দিকে ছেলে মাহিয়ানুল ইসলামকে শিক্ষক ফারুক আহমদ কর্তৃক বেত্রাঘাতের অভিযোগ এনে শ্রেনিকক্ষে পাঠদানে থাকাবস্থায় তার পিতা মুজিবুর রহমান শিক্ষক ফারুক আহমদকে এলোপাতাড়িভাবে মারধর শুরু করেন। এক পর্যায়ে স্কুলের অন্যান্য সহকারী শিক্ষকরা এগিয়ে এসে ফারুক আহমদকে উদ্ধার করেন। পরে অসুস্থ হয়ে পড়লে শিক্ষক ফারুক আহমদকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনে ভর্তি করেন স্কুলের শিক্ষকরা।

আহত শিক্ষকের পক্ষে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেনসহ শিক্ষক নেতৃবৃন্দ মুহিজুর রহমানের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন।

অপর দিকে শিক্ষককে মারধর করার পর মুজিবুর রহমান তার শিশুপুত্র স্কুলের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী মাহিয়ানুল ইসলামকে প্রাথমিক চিকিৎসা প্রদান করে থানায় শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ দায়েরের প্রস্তুতি নিলে শিক্ষকের মারধরের সংবাদ অন্যান্য শিক্ষকদের মধ্যে ছড়িয়ে পড়লে উত্তেজনা দেখা দেয়। একপর্যায়ে বিকেল ৫টার দিকে আহত শিক্ষক ফারুক আহমদের দায়েরকৃত অভিযোগের প্রেক্ষিতে পুলিশ মুজিবুর রহমানকে আটক করে।