কাকের খাবার হলো নিষ্পাপ নবজাতক (ভিডিও)

232

ফরহাদ খান, নড়াইল থেকে : নড়াইল পৌর এলাকার দুর্গাপুরে নির্মাণাধীন রেললাইনের পাশের খাল থেকে সদ্যভূমিষ্ট নবজাতকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

কাক ঠোকরানো মরদেহটি বুধবার, ২০ জুলাই বেলা সাড়ে ১১টার দিকে উদ্ধার করা হয়। এর আগে সকালে ঘুম থেকে উঠে ব্রাশ করার সময় নবজাতকের লাশ দেখতে পান খালপাড়ের গৃহবধূ নিপা বেগম। এ সময় মৃত নবজাতকটিকে কাক ঠুকরিয়ে খাচ্ছিল। তার পিঠের অনেকখানি খেয়ে ফেলে কাক। খালের মধ্যে একটি কাঠেরগুড়ির ওপর নবজাতকের মরদেহ রাখা ছিল।

বিষয়টি স্থানীয়দের মাঝে জানাজানি হলে আশপাশের লোকজন ফুটফুটে নবজাতককে দেখতে ভিড় করেন। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে হাসপাতাল মর্গে প্রেরণ করে।

স্থানীয় লোকজন জানান, ছেলে সন্তান নবজাতকটি সদ্যভূমিষ্ঠ বলে মনে হয়েছে। মঙ্গলবার রাতের যে কোনো সময় নবজাতকটি কে বা কারা ফেলে দিয়েছে। অনেকেই মন্তব্য করেছেন, নবজাতকটির বয়স প্রায় আটমাস। কারো হয়তো অবৈধ সন্তান এখানে ফেলে দিয়েছে। এমন নিষ্ঠুর ও অমানবিক ঘটনার ধিক্কার জানিয়েছেন সবাই।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুর রহমান বলেন, ময়নাতদন্তের জন্য নবজাতকের মরদেহ নড়াইল সদর হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।