এশিয়া কাপের জন্য পাকিস্তানের দল ঘোষণা

69
এশিয়া কাপের জন্য পাকিস্তানের দল ঘোষণা
এশিয়া কাপের জন্য পাকিস্তানের দল ঘোষণা

এশিয়া কাপের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসবি)। বুধবার এক বিজ্ঞপ্তিতে ১৫ সদস্যের দল ঘোষণা করা হয়। এশিয়া কাপের দলে জায়গা পাননি অভিজ্ঞ পেসার হাসান আলী।

তার বদলে দলে নেয়া হয়েছে তরুণ নাসিম শাহকে। বিশ্রাম রাখতে হাসান আলীকে দলে রাখা হয়নি বলে জানান পিসিবির প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম। তিনি বলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেট থেকে হাসানকে বিশ্রাম দেয়া হয়েছে। তার বদলে খেলবেন নাসিম শাহ। আশা করি পেস বোলিংয়ে সে অনেক স্বস্তি দিতে পারবে। আক্রমণের জন্য সে যথেষ্ট ভালো বোলার। ’

এশিয়া কাপের আগে নেদাররল্যান্ডসের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান। সেখানেও রাখা হয়নি হাসান আলীকে। পিসিবি নির্বাচকের ভাষ্য, সেরা দলেই ঘোষণা করেছেন তারা। তিনি বলেন, ‘কেবল যেখানে পরিবর্তন আনা দরকার, আমরা সেখানেই পরিবর্তন এনেছি। দুইটি সিরিজই আমাদের জন্য গুরুত্বপূর্ণ। হেড কোচ এবং অধিনায়কের সাথে কথা বলে আমরা আমাদের সেরা দলই ঘোষণা করেছি।’

২৮ আগস্ট দুবাইতে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে পাকিস্তানের এশিয়া কাপ মিশন। ২ সেপ্টেম্বর শারজাহতে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে মাঠে নামবে বাবর আজমরা।

আরও পড়ুন- এশিয়া কাপেই ৩ বার মুখোমুখি হবে ভারত-পাকিস্তান?

একনজরে এশিয়া কাপের জন্য পাকিস্তানের স্কোয়াড : বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলী, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শাহনেওয়াজ দাহানি ও উসমান কাদির।

নেদাররল্যান্ডসের জন্য পাকিস্তানের স্কোয়াড : বাবর আজম (অধিনায়ক),শাদাব খান (সহ-অধিনায়ক), আব্দুল্লাহ শফিক, ফখর জামান, হারিস রউফ, ইমামুল হক, খুশদিল শাহ, মোহাম্মদ হারিস (উইকেটরক্ষক), মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, সালমান আলি আগা, শাহিন শাহ আফ্রিদি, শাহনেওয়াজ দাহানি ও জাহিদ মাহমুদ।