এরদোয়ান, মোদীর শুভেচ্ছায় সিক্ত শাহবাজ (ভিডিও)

130

বহু নাটকীয়তার মধ্য দিয়ে ইমরান খানকে হটিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রীর চেয়ারে বসেছেন শাহবাজ শরিফ। পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন চিরবৈরি প্রতিবেশী দেশ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোয়ানের শুভেচ্ছাও পেয়েছেন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) দলের বর্ষীয়ান নেতা শাহবাজ শরিফ।

পাকিস্তানের ২৩তম প্রধানমন্ত্রী শাহবাজ শরিফকে শুভেচ্ছা জানিয়ে এক টুইটার বার্তায় নরেন্দ্র মোদী লেখেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় মিয়া মুহাম্মদ শাহবাজকে শুভেচ্ছা জানাচ্ছি। ভারতের চায় এই অঞ্চল যেন শান্তিপূর্ণ, স্থিতিশীল ও সন্ত্রাসমুক্ত থাকে যাতে করে আমরা উন্নয়নের চ্যালেঞ্জ মোকাবেলা ও সাধারণ মানুষের উন্নতির কাজে মনযোগী থাকতে পারি।

এছাড়া ফোন করে শাহবাজ শরিফকে অভিনন্দন জানিয়ে তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান জানান, শাহবাজ প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় তিনি অনেক খুশি। দুই দেশের মধ্যকার সম্পর্কে আরও বেশি অগ্রগতির আশাবাদও ব্যক্ত করেন তুর্কি প্রেসিডেন্ট।

এদিকে প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর পার্লামেন্টে দেওয়া ভাষণে শাহবাজ শরীফ বলেছেন, আমরা ভারতের সঙ্গে সুসম্পর্ক চাই। কিন্তু কাশ্মীর সমস্যার সমাধান না হওয়া পর্যন্ত স্থায়ী শান্তি আসা সম্ভব নয়। ভারতের প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি আরও বলেন, জম্মু-কাশ্মীর সমস্যা সমাধানের জন্য আমি মোদীকে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।