মালয়েশিয়া জেলের গ্রিল ভেঙে পালিয়েছে ৬৬৪ রোহিঙ্গা! মৃত্যু ১০ জন

130
মালয়েশিয়া জেলের গ্রিল ভেঙে পালিয়েছে ৬৬৪ রোহিঙ্গা! মৃত্যু ১০ জন
মালয়েশিয়া জেলের গ্রিল ভেঙে পালিয়েছে ৬৬৪ রোহিঙ্গা! মৃত্যু ১০ জন

মালয়েশিয়া প্রতিনিধি: অবৈধ পথে মালয়েশিয়া প্রবেশের দায়ে রোহিঙ্গাদের আটক কে কেন্দ্র করে উওেজনার বিরাজ করে । তারই সূএ ধরে মালয়েশিয়ায় ইমিগ্রেশনের অস্থায়ী ক্যাম্পের গ্রিল ভেঙে ৬৬৪রোহিঙ্গা পালিয়ে যাওয়ার ঘটনায় তোলপাড় শুরু হয়েছে।

ঘটনাটি ঘটেছে বুধবার (২০ এপ্রিল) সকালে দেশটির পেনাং প্রদেশের সুঙ্গাই বাকাপ অস্থায়ী ক্যাম্পে(এসজি)। তবে  পালিয়ে যাওয়া ৬৬৪ রোহিঙ্গার মধ্যে থেকে ৩৬২ জনকে আটক করতে সক্ষম হয়েছে। দ্রুত পালিয়ে যাওয়ার সময় রাস্তা পারাপারের  গাড়ির সাথে ধাক্কায় ১০ জন রোহিঙ্গার মৃত্য হয়েছে বলে  জানিয়েছে পুলিশ। 

মালয়েশিয়ার অভিবাসন বিভাগ (জেআইএম) মহা পরিচালক খাইরুল দাতো সেরী  দাজাইমি বিন দাউদ স্বীকার করে বলেন, স্থানীয় সময় ভোর সাড়ে চারটার দিকে ৬৬৪ জন রোহিঙ্গা  পেনাংয়ের সুঙ্গাই বাকাপ অস্থায়ী অভিবাসন ডিপো থেকে পালিয়েছে। তারা ব্লকের দরজা ও বাধার গ্রিল ভেঙ্গে পালিয়ে যায়।

এসময়  ডিউটিতে থাকা কর্মকর্তারা সহায়তার জন্য পুলিশ ও বিভিন্ন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে যোগাযোগ করেন। পালিয়ে যাওয়া রোহিঙ্গাদের আটক করতে পুলিশ ও রেলা তল্লাশি শুরু করে। এসময় জনসাধারণের সহযোগিতায় পালিয়ে যাওয়া ৬৬৪ জনের মধ্যে মোট ৩৬২ জনকে পুনরায় গ্রেফতার করেছে। বাকিদের খোঁজে তল্লাশি অব্যাহত রয়েছে।

পলাতক বন্দীদের অবস্থান সম্পর্কে তথ্য থাকলে অভিবাসন বিভাগসহ পুলিশকে জানাতে অনুরোধ করে বিবৃতি দিয়েছেন দেশটির অভিবাসন বিভাগের প্রধান।