এমআইএসটির আসন বৃদ্ধি প্রয়োজন : বাণিজ্যমন্ত্রী

124

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা এবং মানুষের অর্থনৈতিক মুক্তির স্বপ্ন দেখেছিলেন। তিনি দেশের জন্য জীবনের শ্রেষ্ঠ সময়গুলো জেলে কাটিয়েছেন। বঙ্গবন্ধুর আহ্বানে আপামর জনগণ যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করার জন্য একটি গোষ্ঠী এখনও চেষ্টা চালিয়ে যাচ্ছে। তারা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে কিন্তু তাঁর আদর্শকে হত্যা করতে পারেনি। সেদিন তারা জয় বাংলা স্লোগানকে পরিবর্তন করে বাংলাদেশ জিন্দাবাদ করেছিল। কিন্তু তাদের সে অপচেষ্টা সফল হয়নি। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। বাংলাদেশের উন্নয়ন এখন দৃশ্যমান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সঠিক পথেই এগিয়ে যাচ্ছে।

মন্ত্রী আজ ঢাকায় মিলিটারি ইনস্টিটিউট অভ্ সায়েন্স এন্ড টেকনোলজি (এমআইএসটি) আয়োজিত দু’দিনব্যাপী ‘এমআইএসটি জব ফেয়ার-২০২২’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, মিলিটারি ইনস্টিটিউট অভ্ সায়েন্স এন্ড টেকনোলজি (এমআইএসটি) এর মতো শিক্ষা প্রতিষ্ঠান দেশে বেশি প্রয়োজন। এখানে কোনো সেশন জট নেই। কোভিড-১৯ পরিস্থিতিতেও অনলাইনে শিক্ষা কার্যক্রম চালু ছিল। চার বছরেই গ্রাজুয়েশন সম্পন্ন করে কাজে যোগ দেয়ার সুযোগ পাচ্ছে। এখানে প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি নৈতিকতা এবং মানবিক গুণাবলির শিক্ষা প্রদান করা হয়। যা একজন মানুষের জীবনে খুবই প্রয়োজন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এমআইএসটির কমান্ড্যান্ট মেজর জেনারেল মোঃ ওয়াহিদ-উজ-জামান। এ সময় সামরিক ও বেসামরিক কর্মকর্তা ও শিক্ষকগণ উপস্থিত ছিলেন।