এবার পদ্মা সেতুতে গাড়ি থামিয়ে টিকটক!

120
এবার পদ্মা সেতুতে গাড়ি থামিয়ে টিকটক!
এবার পদ্মা সেতুতে গাড়ি থামিয়ে টিকটক!

পদ্মা সেতুতে গড়ি থামিয়ে ছবি তোলায় নিষেধাজ্ঞা দিয়েছে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ। গুরুত্বের সঙ্গে এই খবর দেশের সকল গণমাধ্যমে প্রকাশিত কারা হয়েছে।   গত বৃহস্পতিবার (২৩ জুন) সেতু কর্তৃপক্ষ এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য গুলো জানিয়েছে। তবে রবিবার দেখা গেল সেই নির্দেশনাকে পালন করছেন না মানুষ ।

গাড়ি থেকে নেমে দাঁড়িয়ে শুধু ছবিই নয়, অনেকে দাঁড়িয়ে টিকটক ভিডিও বানানো শুরু করে দিয়েছে। বিষয়গুলো ঠেকাতে কর্তৃপক্ষ পদক্ষেপ নিচ্ছে যানা যায় ।  ভ্রাম্যমাণ আদালত ইতোমধ্যে কাজ শুরু করেছে যানা গিয়েছে ।

রবিবার সকালে বেসরকারি একটি টেলিভিশন লাইভ টেলিক্যাস্ট করতে থাকে। সেই লাইভেই দেখা যায়, সেতুতে গাড়ি থামিয়ে অনেকেই ছবি তুলছেন। শুধু তাই নয়, কয়েকজন নারীকে দেখা গেল তারা টিকটক করছেন। অথচ নির্দেশনায় শুধু ছবি তোলাই নয়, গাড়ি দাঁড় করে, নামা যাবে না, হাঁটা চলাফেরা করে যাবে না সুস্পষ্ট নির্দেশনা দেওয়া হয়েছে।  

এই ভিডিওর অংশটুকু সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি নিয়ে অনেকেই বিস্ময় প্রকাশ করেছেন। পদ্মা সেতু উদ্বোধনের পূর্বেই বেশ কয়েকটি নির্দেশনা দেওয়া হয়েছিল । যেখানে বলা হয়েছিল সেতুতে দাঁড়িয়ে ছবি তোলাযাবে না। প্রকাশিত বিজ্ঞপ্তিতে সেতু ব্যবহারকারীদের জন্য বেশ কিছু নির্দেশনা দেওয়া হয়েছিল।

নির্দেশনা গুলো হলো-

১. পদ্মা সেতুর ওপর অনুমোদিত গতিসীমা ৬০ কিলোমিটার/ঘণ্টা।

২. পদ্মা সেতুর ওপর যেকোনো ধরনের যানবাহন দাঁড়ানো ও যানবাহন থেকে নেমে সেতুর ওপরে দাঁড়িয়ে ছবি তোলা/হাঁটা সম্পূর্ণ নিষেধ।

৩. তিন চাকা বিশিষ্ট যানবাহন (রিকশা, ভ্যান, সিএনজি, অটো রিক্সা ইত্যাদি), পায়ে হেঁটে, সাইকেল বা নন-মটোরাইজড গাড়ি যোগে সেতু পারাপার হওয়া যাবে না।

আরও পড়ুন… পদ্মা সেতুর উদ্বোধনী দিনে ১৮ সেতুতে টোল দিতে হবে না
৪. গাড়ির বডির চেয়ে বেশি চওড়া এবং ৫.৭ মিটার উচ্চতার চেয়ে বেশি উচ্চতার মালামালসহ যানবাহন সেতুর ওপর দিয়ে পারাপার করা যাবে না।

৫. সেতুর ওপরে কোনো ধরনের ময়লা ফেলা যাবে না।