একুশ পেরিয়ে বাইশে বশেমুরবিপ্রবি!

105
গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) ২১ বছর পূর্ণ করে বাইশে পদার্পণ করল। 
গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) ২১ বছর পূর্ণ করে বাইশে পদার্পণ করল। 

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) ২১ বছর পূর্ণ করে বাইশে পদার্পণ করল। 

আজ ৮ জুলাই, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২১ তম প্রতিষ্ঠাবার্ষিকী।বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী বশেমুরবিপ্রবি ২২ বছরে পদার্পণ করলেও শিক্ষা কার্যক্রমের দিক থেকে ১২ বছরে পদার্পণ করল বিশ্ববিদ্যালয়টি। এদিকে ঈদুল আযহা’র ছুটি থাকায় আজ বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করছে না বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে আগামী ২৮ জুলাই বিশ্ববিদ্যালয় দিবস উদযাপিত হবে বলে বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে। 

প্রসঙ্গত, ২০১২ সালের ১৪ জুলাই রিজেন্ট বোর্ডের ৭ম সভায় ৮ জুলাই বিশ্ববিদ্যালয় দিবস পালনের সিদ্ধান্ত হয়। ২০০১ সালে আইন পাশের পরে বিএনপি-জামায়াত জোট সরকার ক্ষমতায় এসে বিশ্ববিদ্যালয়টির কার্যক্রম সম্পূর্ণ বন্ধ করে দেয়। দীর্ঘদিন বন্ধ থাকার পরে ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলে বিশ্ববিদ্যালয়টি পুনরায় চালু করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। পরে ২০১০ সালের ২০ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন বাস্তবায়নে সরকার এসআরও জারি করে এবং ২০১১-১২ শিক্ষাবর্ষ থেকে একাডেমিক কার্যক্রম শুরু হয়।