একটি বার্গারের দাম ২২ লাখ টাকা!

127

বার্গার খেতে কে না পছন্দ করেন! ছোট-বড় সবারই প্রিয় ফাস্টফুডের মধ্যে অন্যতম হলো বার্গার। বিশ্বের সব দেশেই এখন বার্গারের জনপ্রিয়তা তুঙ্গে। বিভিন্ন উপকরণ ও স্বাদের বার্গার মেলে সবখানেই। তবে চিজে ভরা বার্গারের স্বাদ অতুলনীয়।

বর্তমানে বিভিন্ন ফাস্টফুডের দোকান থেকে শুরু করে রেস্টুরেন্টগুলোতে বার্গার পাওয়া যায়। আবার অনেকে ঘরেও তৈরি করেন বার্গার। একটি বার্গারের দাম সর্বোচ্চ কত হতে পারে বলুন তো?

এক বা দুই হাজারের বেশি নিশ্চয়ই হবে না! তবে জানেন কি, বিশ্বে এমনো বার্গার আছে; যার দাম প্রায় ২২ লাখ টাকা। নিশ্চয়ই চোখ কপালে উঠে গেছে আপনার! সত্যিই তাই, এটিই হলো বিশ্বের সবচেয়ে দামি বার্গার।

আমেরিকার একটি বেসবল দলের পক্ষ থেকে তৈরি করা এই বার্গারের মূল্য ২৫ হাজার মার্কিন ডলার। যা বাংলাদেশি অর্থে প্রায় ২২ লাখ টাকা। বেসবল আমেরিকায় অত্যন্ত জনপ্রিয় একটি খেলা। এ খেলার বেশ পরিচিত একটি দল আটলান্টা ব্রেভস।

সম্প্রতি ‘ওয়ার্ল্ড সিরিজ চ্যাম্পিয়নশিপ’ প্রতিযোগিতা উপলক্ষে তারা বিশেষ বার্গারটি বানিয়েছে ভক্তদের জন্য। নাম রাখা হয়েছে ‘ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন বার্গার’। দলের স্মারক হিসেবে একটি ওয়ার্ল্ড সিরিজ নামাঙ্কিত আংটি ও বার্গারটি একসঙ্গে বিক্রি করা হচ্ছে ২৫ হাজার ডলারে।

কিন্তু কী দিয়ে তৈরি এ বার্গার? জানা গেছে, এ বার্গারে থাকছে বিশ্বের ২২৭ গ্রাম ওয়াগু মাংস। এটি পৃথিবীর সবচেয়ে দামি গো-মাংস। সঙ্গে থাকছে ব্রিয়শ নামক এক বিশেষ ধরনের পাউরুটি।

এ ছাড়া এতে আছে প্যান ফ্রায়েড ডিম, লবস্টারের ভাজা লেজ ও ফোয়া গ্রা নামক এক খাবার। এ ফোয়া গ্রা নামক খাবারটি ফ্রান্সে এক ধরনের বিশেষ হাঁসের কলিজা থেকে তৈরি হয়।

সঙ্গে আছে বাহারি চিজ ও সস। বুঝতেই পারছেন সবকিছুর মিশেলে কতটা সুস্বাদু এ বার্গার।

সূত্র: ইকোনোমিকস টাইমস/ইন্ডিয়া টাইমস