উরুগুয়ের জালে সাত গোল জড়িয়ে ব্রাজিলের শিরোপা জয় (ভিডিও)

114

প্রতিবেশী দেশ উরুগুয়েকে ৭-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়ে শিরোপা জিতে নিয়েছে ব্রাজিল। টরনেয়ো ইন্টারন্যাশনাল অনূর্ধ্ব-২০ ফাইনাল ম্যাচে এই দুর্দান্ত জয় পেয়ে চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল।

সোমবার, ১৩ জুন বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫ টায় মাঠে নামে ব্রাজিল-উরুগুয়ে। ম্যাচের ২৮ মিনিটের মাথায় প্রথম গোল দেয় পাঁচবারের ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়নরা। এরপর ৩৪ ও ৪৪ মিনিটের সময় দ্বিতীয় এবং তৃতীয় গোল করে ৩-০ গোলে এগিয়ে যায় তারা। এরপর শেষ হয় প্রথমার্ধের খেলা।

প্রথমার্ধের খেলা শুরুর মাত্র ৮ মিনিটের মাথায় চতুর্থ গোল দেয় ব্রাজিল। ম্যাচের ৮০ মিনিটের পর মাত্র পাঁচ মিনিটের ব্যবধানে তিন গোল দিয়ে উরুগুয়েকে রীতিমতো বিধ্বস্ত করে দেয় ব্রাজিল। ৮১, ৮৩ ও ৮৫ মিনিটের তিন গোল দেয় ব্রাজিল। এদিন খেল দেখিয়েছেন ব্রাজিলের মার্কোস লিওনার্দো। একাই চার গোল দিয়েছেন তিনি।

উল্লেখ্য, ২০১৪ সালের বিশ্বকাপ সেমিফাইনালে নিজের দেশের মাটিতে জার্মানির কাছে ৭-১ গোলের বিশাল ব্যবধানে হেরেছিল ব্রাজিল। জার্মানির কাছে এমন শোচনীয়ভাবে হেরে যাওয়ায় সমালোচনার মুখে পড়ে ব্রাজিল। বিশ্বজুড়ে ট্রোলের শিকারও হয় তারা। পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন হলেও সাত গোলো হারার লজ্জা অনেকদিন ধরেই বয়ে বেড়াতে হয় ব্রাজিলকে। এবার উরুগুয়ের জালে সাত গোল জড়িয়ে অতীতের সেই কষ্ট ও লজ্জাজনক অধ্যায় থেকে কিছুটা হলেও বের হয়ে আসতে সক্ষম হয়েছে ব্রাজিল।