ঈদ সামনে রেখে বাটা’র ক্রেতাদের সাথে প্রতারণা

188
ঈদে বাটার বাটপারি
ঈদে বাটার বাটপারি

চট্টগ্রাম প্রতিনিধি : গতকাল সোমবার (১৮ এপ্রিল) চট্টগ্রাম নগরীর অভিজাত বিপণী কেন্দ্র সানমার ওশ্যান সিটিতে দেশের জুতার বিশ্বস্ত ও এক দামের ব্রান্ড নামে পরিচিত ‘বাটা’র শো-রুমে ভোক্তা অধিদপ্তর অভিযান পরিচালনার সময় দেখতে পায ১৯৯৯ টাকার জুতায় ২২৯৯ টাকার স্টিকার লাগিয়ে ক্রেতাদের ঠকানোর কৌশলের আশ্রয় নিয়েছে। ঈদকে সামনে রেখে বাটা’র ক্রেতাদের সাথে প্রতারণার কৌশল অবলম্বন করাই জাতীয় ভোক্তা অধিদপ্তর বাটা’কে এক লাখ টাকা জরিমানা করে।
এছাড়া একই মার্কেটে দুই হাজার টাকার পোশাকে ৬ হাজার টাকার স্টিকার লাগিয়ে বিক্রির অভিযোগে গিগল নামের কাপড়ের দোকানকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. ফয়েজ উল্লাহ বলেন, ঈদকে সামনে রেখে স্যানমারে পরিচালিত অভিযানে বাটার শো-রুমে পুরনো জুতায় বেশি দামের নতুন প্রাইস-ট্যাগ লাগানোর প্রমাণ পায় ভোক্তা অধিকার। তারা একটি জুতার ১৯৯৯ টাকার ট্যাগ উঠিয়ে ২২৯৯ টাকার নতুন ট্যাগ বসায়। বিষয়টি অভিযানকালে প্রমাণিত হয়। এ অপরাধে সতর্ক করাসহ বাটার শো-রুমটিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া গিগল নামে একটি কাপড়ের দোকানে ২ হাজার টাকার একটি পোশাক ৬ হাজার টাকায় বিক্রি করতে দেখা যায়। কাপড়টিতে আগে একটি মূল্যের স্টিকার দেওয়া ছিল। কিন্তু তারা দাম বাড়িয়ে নতুন করে আরেকটি স্টিকার লাগিয়েছে। এভাবে দাম বাড়িয়ে নেওয়ায় তাদের ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
তিনি আরও বলেন, ঈদের আগে আরও অভিযান চলবে। পরে একই অভিযোগ পাওয়া গেলে দ্বিগুণ তিনগুণ জরিমানা করা হবে