ইমরান খান বাসা থেকে অফিসে যাতায়াত করতেন হেলিকপ্টারে (ভিডিও)

181

পাকিস্তানের পার্লামেন্টে বিরোধী দলের অনাস্থা ভোটে সদ্য ক্ষমতা হারানো সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান সম্পর্কে বিস্ফোরক তথ্য ফাঁস করেছেন দেশটির বর্তমান অর্থমন্ত্রী মিফতাহ ইসমাইল।

এ প্রসঙ্গে পাকিস্তানের নতুন সরকারের অর্থমন্ত্রী মিফতাহ ইসমাইল জানান, সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান হেলিকপ্টারে করে অফিসে যাতায়াত করতেন। ইসলামাবাদের বানি গালার বাসা থেকে প্রধানমন্ত্রীর দপ্তরে তিনি যেতেন হেলিকপ্টারে। ইমরান খান তিন বছর আট মাস ক্ষমতায় ছিলেন। এই সময়ের মধ্যে অফিস যাতায়াতের পেছনে রাষ্ট্রীয় কোষাগার থেকে তিনি ব্যয় করেছেন সাড়ে ৫৫০ মিলিয়ন পাকিস্তানি রুপি।

প্রধানমন্ত্রী থাকা অবস্থায় ইমরান খান প্রায় প্রতিদিনই তার অফিসে যেতেন। বাসা থেকে অফিসে যেতে হেলিকপ্টার ব্যবহার করতেন তিনি। তার এই যাতায়াতে হেলিকপ্টারের জ্বালানি কেনার জন্য বিপুল পরিমাণ এই অর্থ ব্যয় হয়েছে।

ক্ষমতায় আসার পরপরই নিয়মিত বাসা থেকে অফিসে যেতে হেলিকপ্টার ব্যবহার করা নিয়ে সমালোচনার মুখে পড়েছিলেন ইমরান খান। সেই সময় ইমরান খানকে বহনকারী হেলিকপ্টারে প্রতি কিলোমিটারে মাত্র ৫৫ রুপি খরচ হতো বলে সাফাই গেয়েছিলেন তৎকালীন তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী।

কিন্তু সাবেক তথ্যমন্ত্রীর দাবী প্রত্যাখ্যান করে মিফতাহ ইসমাইল বলেছেন, ইমরান খানের হেলিকপ্টারে যাতায়াতের জন্য রাষ্ট্রীয় কোষাগার থেকে অর্থ ব্যয়ের যে চিত্র তিনি প্রকাশ করেছেন তার নথিপত্র রয়েছে তার কাছে।