আজ ফের স্বাধীনতা যুদ্ধ শুরু হলো : ইমরান খান (ভিডিও)

217

নানা নাটকীয়তার পর পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ থেকে ক্ষমতাচ্যুত হওয়ার পর অবশেষে মুখ খুলেছেন ইমরান খান।

রোববার, ১০ এপ্রিল এক টুইটে ইমরান খান লেখেন, ১৯৪৭ সালে পাকিস্তান নামের স্বাধীন রাষ্ট্রের জন্ম হয়। কিন্তু শাসন পরিবর্তনের বিদেশি ষড়যন্ত্রের বিরুদ্ধে আজ ফের স্বাধীনতা যুদ্ধ শুরু হলো।

শনিবার রাতে পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেম্বলিতে প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনে বিরোধী দলগুলো। অনাস্থা ভোটে হেরে যাওয়ায় পরদিন রোববার প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ান ইমরান।

এর আগে ইমরান খান অভিযোগ তুলে বলেছিলেন, যুক্তরাষ্ট্র তার সরকারকে হটানোর জন্য বিরোধী দলগুলোকে পরামর্শ দিয়েছে। আর বিরোধী দলগুলো নিজেদের স্বার্থ সিদ্ধির আশায় সেই ষড়যন্ত্রে যোগ দিয়েছে।

এদিকে ইমরান খানের ডাকে পাকিস্তানে ব্যাপক বিক্ষোভ শুরু হয়েছে। রোববার রাতে দেশটির বিভিন্ন শহরের রাস্তায় নেমে আসেন অগণিত মানুষ। বিক্ষোভে ইমরান খানের তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের বিপুলসংখ্যক নেতা-কর্মীর উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

বিক্ষোভে অংশ নিতে রাজপথে নামা বিপুল সংখ্যক মানুষের ভিডিও নিজের টুইটার অ্যাকাউন্টেও পোস্ট করেন ইমরান খান। সেখানে তিনি লেখেন, আমাদের (পাকিস্তানের) ইতিহাসে আগে কখনোই এত বিপুল সংখ্যক মানুষ এত স্বতস্ফূর্তভাবে বের হয়ে আসেনি।