আসপাডা শিক্ষাবৃত্তিপ্রাপ্তদের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

88
আসপাডা শিক্ষাবৃত্তিপ্রাপ্তদের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত
আসপাডা শিক্ষাবৃত্তিপ্রাপ্তদের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

আবুল বাশার শেখ, ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : মেধা ঝরতে দেবো না, অর্থের অভাব হবে না’ এই শ্লোগানকে ধারণ করে আসপাডার পক্ষ থেকে ২০০৮ সাল থেকে ৩৬৫ জন মেধাবী শিক্ষার্থীকে বার্ষিক ৭৮লাখ টাকার শিক্ষাবৃত্তি সহ বিভিন্ন শিক্ষা উপকরণ মাসিক ভিত্তিতে প্রদান করে থাকে।

ইতিমধ্যে ১৪৯জন শিক্ষার্থী প্রসাশনের বিভিন্ন ক্যাটাগরি, ব্যাংকসহ বিভিন্ন প্রতিষ্ঠানে চাকুরি করছেন। এরমধ্যে ৪জন বিসিএস ক্যাডার, ১৩জন ডাক্তার, ১০জন ইঞ্জিনিয়ার, বাকৃবি’তে ১জন ফাস্টক্লাস ফাস্ট হয়েছে। বুধবার (২৭জুলাই) বিকেলে ময়মনসিংহ নগরীর দীঘারকান্দায় আসপাডা প্রশিক্ষণ একাডেমীতে শিক্ষাবৃত্তি ভোগী প্রতিভাধর ছাত্র-ছাত্রীদের বার্ষিক সম্মেলনে সভাপতির বক্তব্যে আসপাডা পরিবেশ উন্নয়ন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী পরিচালক লায়ন আলহাজ মোঃ আবদুর রশিদ এসব তথ্য জানান।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন সাবেক সচিব ও মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটির এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ফসিউল্লাহ। প্রধান আলোচক ছিলেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. শাহ-ই-আলম। বিশেষ অতিথি ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব রোকন-উদ-দৌলা, ময়মনসিংহ জেলা পরিষদের প্রশাসক অধ্যাপক ইউসুফ খান পাঠান,

অতিরিক্ত জেলা প্রশাসক নজরুল ইসলাম ও বাকৃবি অফিসার্স পরিষদের সভাপতি খাইরুল আলম নান্নু। অনুষ্ঠানে কৃতজ্ঞতা প্রকাশ করে বৃত্তিপ্রাপ্ত কয়েকজন শিক্ষার্থী ও অভিভাবক অশ্রুসিক্ত নয়নে তাদের অনুভূতি প্রকাশ করেন। সম্মেলনে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী ও অভিভাবক ছাড়াও সিনিয়র সাংবাদিক, আসপাডা পরিবেশ উন্নয়ন ফাউণ্ডেশনের পরিচালক ও কর্তকর্তারা উপস্থিত ছিলেন।