অস্ত্র, মাদক, অর্থপাচার ও অবৈধ সম্পদের মামলায় সম্রাটের জামিন লাভ

76

অস্ত্র, মাদক, অর্থপাচার মামলার পর এবার অবৈধ সম্পদের মামলায়ও জামিন লাভ করলেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি সম্রাট। তার বিরুদ্ধে দুদকের দায়ের করা অবৈধ সম্পদের মামলায় জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত।

সম্রাটের অবৈধ সম্পদের মামলায় শুনানি হয় বুধবার, ১১ মে। শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন আদালত। এর মধ্য দিয়ে সবগুলো মামলাতেই জামিন পেলেন ক্যাসিনো কান্ড ঘটিয়ে বহুল আলোচিত এই যুবলীগ নেতা। সবগুলো মামলায় জামিন মেলায় তার কারামুক্তিতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী।

সম্রাটের আইনজীবী আরও জানান, তার বিরুদ্ধে দায়েরকৃত চারটি মামলার মধ্যে অস্ত্র, মাদক ও অর্থপাচারের মামলায় আগেই জামিন পান। দুদকের দায়ের করা অবৈধ সম্পদের মামলায় তাকে কারাগারে রাখা হয়েছে। এই মামলায়ও জামিন পাওয়ায় কারাগার থেকে বের হতে আর কোনো বাধা নেই।

ক্যাসিনো ব্যবসায় জড়িত থাকার অভিযোগে ২০১৯ সালে সম্রাটকে গ্রেপ্তার করে র‍্যাব। কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে অস্ত্র, মাদক ও অর্থপাচারের মামলা দায়ের করা হয় তার বিরুদ্ধে। একই বছর অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুদক। অভিযোগে বলা হয়, অবৈধভাবে প্রায় তিন কোটি টাকা আয় করেছেন সম্রাট।