অবৈধ  ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে ১ লক্ষ ১৩ হাজার টাকা জরিমানা

148
অবৈধ  ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে ১ লক্ষ ১৩ হাজার টাকা জরিমানা
অবৈধ  ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে ১ লক্ষ ১৩ হাজার টাকা জরিমানা

বাগেরাট প্রতিনিধি ঃবাগেরহাটের মোরেলগঞ্জে  অবৈধ ক্লিনিক ও  ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়েছেন উপজেলা নির্বাহী ম্যাজিষ্টেট ও সহকারী কমিশনার (ভূমি)  মোঃ আলী হাসান। 

রবিবার (২৯ মে) সকাল ১০ টা থেকে সন্ধ্যা  ৬ টা পর্যন্ত  হাইকোর্টের নির্দেশনা ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯  অনুযায়ী এ মোবাইল কোর্টের অভিযান চালানো হয়। 

এসময়  উপজেলার মোট ১১ টি মেডিকেল ক্লিনিক ও  ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে লাইসেন্স নবায়ন,  সেবার মান ও পরিবেশ এবং  সেবার মূল্য তালিকা না থাকা ইত্যাদি  কারণে ৯ টিকে  ১ লাখ ১৩ হাজার টাকা জরিমানা করা হয় ।  এর মধ্যে ৩ টি প্রতিষ্ঠানকে সীলগালা করে দেওয়া হয়।  অপর ২ টি প্রতিষ্ঠানের সবকিছু সঠিক পাওয়া গেলে তাদের মোবাইল কোর্টের  পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়। 

 মোরেলগঞ্জ বাজারের প্রাণ কেন্দ্রে অবস্থিত রাইসা মেডিকেল ক্রিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে সেবার মূল্য  না থাকায় ৫ হাজার, রহিমা মেডিকেল এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার, ডক্টরস্ ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা সহ সীলগালা করা হয়। নূরজাহান  ডায়াগনস্টিক সেন্টারকে ৩ হাজার, আর এম

মেডিকেল ক্লিনিক এন্ড  ডায়াগনস্টিক  সেন্টারকে ২০ হাজার,  ফাতেমা মমতাজ  মেডিকেল এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার, নিউ তন্বী ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার, ফাতেমা ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার টাকা জরিমানা  সহ সীলগালা, রায়হান ডায়াগনস্টিক সেন্টারকে সীরগালা এবং  বাধাল বাজারের গ্রামীণ সেবা মেডিকেল এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে, নব্বইরশি বাসস্ট্যান্ডের মডার্ন  ডায়াগনস্টিক সেন্টার ও দৈবজ্ঞহাটীর নিউ ইউনিক ডায়াগনস্টিক সেন্টার এ ২ টি প্রতিষ্ঠানের সবকিছু দেখে সন্তোষ  প্রকাশ করেন অভিযান পরিচালনাকারী নির্বাহী  ম্যাজিস্ট্রেট মোঃ  আলী হাসান। 

 দিনব্যাপী এ অভিযানে সাথে ছিলেন  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শর্মি রায়। অভিযানে মোরেলগঞ্জ থানার একটি দল সহায়তা করেন।