অনন্ত জলিলের প্রচেষ্টাকে প্রযোজক ইকবালের স্যালুট

101
অনন্ত জলিলের প্রচেষ্টাকে প্রযোজক ইকবালের স্যালুট
অনন্ত জলিলের প্রচেষ্টাকে প্রযোজক ইকবালের স্যালুট

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে মুক্তি পেয়েছে অনন্ত জলিলের বিগ বাজেটের ছবি ‘দিন : দ্য ডে’। তার ভাষ্য মতে, এই ছবির নির্মাণ ব্যয় একশ কোটি টাকা। রোববার ছবিটি হলে গিয়ে দেখেছেন অসংখ্য জনপ্রিয় ছবির প্রযোজক মোহাম্মদ ইকবাল।

তিনি মনে করেন, ছবির বাজেট যাই হোক মানুষ হলমুখী হচ্ছে এটাই ইন্ডাস্ট্রির জন্য স্বস্তির। ভালো মানের ছবি নির্মাণে অনন্ত জলিলের প্রচেষ্টাকে স্যালুট জানিয়েছেন ইকবাল।

যুগান্তরকে দেওয়া সাক্ষাৎকারে ইকবাল বলেন, ‘দিন : দ্য ডে’ দেখলাম। ছবির ৯০ ভাগ ভালো লেগেছে। বাকি ১০ ভাগ আরও ভালো করা যেতে। যেমন বর্ষার প্রথম ফাইটের দৃশ্য আরও আকর্ষণীয় হতে পারত। ঈদুল ফিতরের চেয়ে এবারের ঈদে চার গুণ বেশি দর্শক হলে আসছেন। এটা আমার একার কথা না। আমি মনে করি, ভালো গল্পের ছবি পেলে দর্শক হল ভেঙে ফেলবে।

‘দিন : দ্য ডে’ ছবির বাজেট নিয়ে তিনি বলেন, এই ছবির বাজেট কত, কিভাবে নির্মাণ করা হয়েছে সেটা তাদের ব্যক্তিগত ব্যাপার। কোনো ছবির বাজেট একশ বা দুইশ কোটি বিষয় না। মানুষ হলে ফিরেছে এটাই আমাদের জন্য আনন্দের। আমার পাসওয়ার্ড ছবির বাজেট ছিল এক কোটি ৭০ লাখ। এই ছবির গানের শুটিং করেছিলাম তুরস্কে। পাসওয়ার্ডের অ্যাকশন, মেকিং দেখলে অনেককিছু বুঝতে পারবেন। আমি কোনো সিনেমা নিয়ে নেতিবাচক কথা বলতে চাই না। আমি চাই, মানুষ হলে আসুক।

ইকবাল আরও বলেন, অনন্ত জলিল ও বর্ষা আছেন বলেই মানুষ ‘দিন : দ্য ডে’ দেখতে হলে আসছেন। তবে দর্শক কোন সেন্সে আসছেন আমি ঠিক জানি না। আমি চাই এই জুটি আরও ভালো ভালো ছবি উপহার দিক। তারা চেষ্টা করছেন। তাদের এই প্রচেষ্টাকে স্যালুট জানাই।