অধ্যক্ষের বিরুদ্ধে ফরম পূরণের টাকা আত্মসাতের অভিযোগ

108

মোস্তাফিজুর রহমান মোস্তাফা, লালমনিরহাট প্রতিনিধি : করোনা মহামারির কারণে বাতিল হওয়া ২০২০ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণের টাকা ফেরত দেওয়ার নির্দেশনা থাকলেও সেই টাকা ফেরত না দিয়ে টালবাহানা করার অভিযোগ উঠেছে শামসুদ্দিন কমর উদ্দিন কলেজের অধ্যক্ষ আবু বকর সিদ্দিকের বিরুদ্ধে।

এ ঘটনায় সোমবার( ৫ সেপ্টেম্বর) উপজেলা নির্বাহী অফিসার বরাবর ওই অধ্যক্ষের বিরুদ্ধে লিখিত অভিযোগ শিক্ষার্থীরা।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, ২০২০ সালের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণের জন্য ছাত্র-ছাত্রীরা ফরম পুরণ করেন কিন্তু বিশ্বজুড়ে করোনা মহামারীর কারণে পরীক্ষা বাতিল করে অটো পাশ দেয় এবং পরীক্ষার্থীদের ফরম পূরণের টাকা ফেরত দেয়ার সিদ্ধান্ত নেয় শিক্ষা মন্ত্রণালয়।

সে মোতাবেক শামসুদ্দিন কমর উদ্দিন কলেজের ২০২০ সালের ১৮০ জন পরীক্ষার্থীর ফরম পুরণের টাকা ফেরত দেয়ার নির্দেশনা দিলেও অধ্যক্ষ আবু বকর সিদ্দিক আজও পরীক্ষার্থীদের টাকা ফেরত দেননি।

শিক্ষার্থীরা টাকা ফেরতের জন্য অধ্যক্ষের নিকট একাধিকবার গেলেও তিনি সময়ক্ষেপণ করতে থাকেন। এমন পরিস্থিতে শিক্ষার্থীরা উপজেলা নির্বাহী অফিসার বরাবর অধ্যক্ষের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল মান্নান জানান, অভিযোগ পেয়েছি। দ্রুত শিক্ষার্থীরা যেন টাকা ফেরত পায় সেই বিষয়ে ব্যবস্থা নেয়া হবে ।

এ ব্যাপারে অধ্যক্ষ আবু বকর সিদ্দিকের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।